Monday, March 04, 2024

Logo
Loading...
google-add

Haldwani Violence: সিভিল কোড আনার পরেই রণক্ষেত্র উত্তরাখণ্ড! মৃত ২, আহত ১০০-র ও বেশি পুলিশ, অবৈধ মাদ্রাসা ও দোকান ভাঙাকে কেন্দ্র করে উত্তাল হালদওয়ানি

Editor | 12:51 PM, Fri Feb 09, 2024

নিউজ ডেস্ক: রণক্ষেত্র উত্তরাখণ্ড। সিভিল কোড পেশ করার পর থেকেই উত্তপ্ত হতে শুরু করে সংখ্যালঘু অধ্যুষিত এলাকাগুলি। ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসছে পরিস্থিতি। অবৈধ মাদ্রাসা-মসজিদ ভাঙাকে কেন্দ্র করে উত্তাল উত্তরাখণ্ডের বনভুলপুরা থানা সংলগ্ন হালদওয়ানি। পরিস্থিতি এতটাই হাতের বাইরে চলে যাচ্ছিল যে, পরিস্থিতি সামাল দিতে গুলি চালানোর নির্দেশ দেয় উত্তরাখণ্ড প্রশাসন।

 বৃহস্পতিবার দুপুর থেকে উত্তরাখণ্ড প্রশাসন হালদওয়ানি সংলগ্ন একটি অবৈধ মাদ্রাসা-মসজিদ ভাঙার কাজ শুরু করেখবর ছড়িয়ে পড়তেইসংখ্যালঘু সম্প্রদায়ের একদল যুবক পুলিশ কর্মীদের ওপর ইট পাথর ছুড়তে শুরু করেপাল্টা পুলিশ ব্যবস্থা নিতে শুরু করলে দাঙ্গাবাজরা স্থানীয় মানুষদের গাড়ি ভাঙা ও তাতে অগ্নিসংযোগ শুরু করে। স্থানীয়রা প্রতিবাদ জানালে আরও উত্তপ্ত হয় পরিস্থিতি। পুলিশকে লক্ষ্য করে দুষ্কৃতীরা গুলি চালায় বলে অভিযোগ। পুলিশ পাল্টা ব্যবস্থা নেয়। সংঘর্ষের ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে বপ্লে দাবি পুলিশের। যদিও এর চেয়ে অনেক বেশি মানুষের প্রাণ গেছে বলে গুজব ছড়ায়গুজব ছ্রানো আটকাতে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন শতাধিক পুলিশ কর্মী ও বেশ কিছু সরকারী কর্মচারী। ঘটনায় আহত পুলিশ কর্মীদের স্থানীয় এক হাসপাতালে ইতিমধ্যেই ভর্তি করা হয়েছে।