Wednesday, May 29, 2024

Logo
Loading...
google-add

PM Modi-Bill Gates: ভোটের মুখে মুখোমুখি বিল গেটস-মোদী

Sweta Chakrabory | 15:16 PM, Fri Mar 29, 2024

নিউজ ডেস্ক: সামনেই লোকসভা ভোট। আর ভোটের মুখে বিল গেটসের সঙ্গে সাক্ষাৎকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। বিশ্বে এই মহূর্তে সবচেয়ে জ্বলন্ত তিন ইস্যু নিয়ে আলোচনা করলেন দুজন। আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স থেকে জলবায়ু পরিবর্তন। বিল গেটস এবং নরেন্দ্র মোদির আলোচনায় উঠে এল নারীর ক্ষমতায়ন প্রসঙ্গও।

প্রধানমন্ত্রী মোদীর সাথে কথোপকথনের সময় বিল গেটস বলেন, ভারতীয়রা দ্রুত প্রযুক্তির সঙ্গে খাপ খাইয়ে নিতে পারে। এর পাশাপাশি ভারতীয়দের দক্ষতারও প্রশংসা করেন তিনি। শুক্রবার সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। দিল্লিতে ৭, লোককলযাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবনে দুজনে মিলিত হন।

এরপর দুজনের কথোপকথনের সময় প্রধানমন্ত্রী মোদী মাইক্রোসফ্টের প্রতিষ্ঠাতাকে নমো অ্যাপে ফটো বুথ ব্যবহার করে সেলফি তোলার জন্য অনুগ্রহ করেন। সেই মতো বিল গেটস ছবি তোলেন। এরপর নমো অ্যাপে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের প্রয়োগ দেখান মোদী।

প্রসঙ্গত এই সাক্ষাৎকারে মোদীর আমলে ভারত আধুনিক প্রযুক্তিতে কতটা অগ্রগতি করেছে সেটাই তুলে ধরেছেন প্রধানমন্ত্রী। বিল গেটসের সঙ্গে গতবছরের জি২০ সম্মেলন নিয়েও কথা হয় মোদীর। একই সঙ্গে বিল গেটসকে মোদী 'নমো ড্রোন দিদি' প্রকল্পের বিষয়েও বলেন। কীভাবে এটি দেশে, বিশেষত মহিলাদের মধ্যে প্রযুক্তির প্রচারে সহায়তা করছে তা তুলে ধরেন মোদী।

google-add
google-add
google-add

সাম্প্রতিক খবর

ভিডিয়ো

google-add

দেশান্তর

google-add
google-add

রাজ্য

google-add
google-add