Monday, March 04, 2024

Logo
Loading...
google-add

Rajya Sabha Election: রাজ্যসভায় বিজেপি প্রার্থী ঘোষণা বিজেপির, বাংলা থেকে প্রার্থী শমীক

Editor | 16:26 PM, Mon Feb 12, 2024

নিউজ ডেস্ক: আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যের পাঁচটি আসনে ভোট। তৃণমূল আগেই ঘোষণা করেছিল তাদের প্রার্থী তালিকা। এবার রবিবার দিল্লি থেকে ঘোষণা করা হয়েছে বিজেপির প্রার্থীতালিকাও। বিহার, ছত্তিশগড়, উত্তরপ্রদেশ, হরিয়ানা, উত্তরাখণ্ড, কর্ণাটক, পশ্চিমবঙ্গের তালিকা ঘোষণা করা হয়েছে। বাংলা থেকে বিজেপি প্রার্থী হচ্ছেন শমীক ভট্টাচার্য।
বিধায়কদের সংখ্যাতত্ত্বের ভিত্তিতে তৃণমূল চারটি ও বিজেপির একটি আসন পাওয়ার কথা। তৃণমূলের পক্ষ থেকে আগেই চার প্রার্থীর নাম ঘোষণা করা হয়। তার পরেই রাজ্যসভায় বাংলা থেকে বিজেপির প্রার্থী কে হবেন তা নিয়ে নানা জল্পনা চলছিল। এবার সেই জল্পনারও অবসান ঘটলো। বাংলা থেকে সংসদের উচ্চকক্ষের ভোটে দাঁড়াচ্ছেন দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য। পাশাপাশি বাংলার বাইরে উত্তরপ্রদেশ থেকে ভোটে দাঁড়াচ্ছেন চৌধুরী তেজভির সিং, শ্রীমতী সাধনা সিং, শ্রী অমরপাল মৌর্য, ডঃ সঙ্গীতা বলবন্ত, শ্রী নবীন জৈন ও উত্তরপ্রদেশ থেকে দাঁড়াচ্ছেন শ্রী মহেন্দ্র ভট্ট।
প্রসঙ্গত, আজ পর্যন্ত কোনও দল বিরোধী কথা শোনা যায়নি শমীক ভট্টাচার্যর মুখে। দীর্ঘদিন ধরে দলের প্রতি এই আনুগত্যের পুরস্কার পেলেন প্রাক্তন বিজেপি বিধায়ক ও দলের প্রধান মুখপাত্র শমীক ভট্টাচার্য, এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের। পুরনো মুখ শমীক ভট্টাচার্যেই আস্থা রেখেছেন কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। তাই রাজ্য বিজেপির প্রধান মুখপাত্র, দলের দীর্ঘদিনের কর্মী ও নেতা, সুবক্তা শমীককে বেছে নিয়েছেন অমিত শাহ, জেপি নাড্ডা।
উল্লেখ্য, কিছুদিন আগেই রাজ্য বিজেপির লোকসভা নির্বাচনের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। বিজেপির কোন নেতা কোন বিষয় বক্তব্য রাখবেন, কোন বিষয়ে বেশি প্রচারে আনবেন, সেই সমস্ত বিষয় ঠিক করতেই এই কমিটি গঠন করা হয়। সেই কমিটির মাথায় আনা হয় শমীক ভট্টাচার্যকে। কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বরাবরই সুসম্পর্ক বজায় রেখেছেন শমীক। ফলত সেইকারনেই তাঁকে রাজ্যসভায় বিজেপির প্রার্থী হিসেবে পাঠাতে চলছে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব।

google-add
google-add
google-add

সাম্প্রতিক খবর

ভিডিয়ো

google-add

টুকরো খবর

google-add
google-add

স্বাস্থ্য

google-add
google-add