Wednesday, May 29, 2024

Logo
Loading...
google-add

স্বাস্থ্যসাথীতে দালাল রাজ! অভিযোগ হয়নি বলেই খালাস প্রশাসন

Editor | 17:37 PM, Thu Feb 08, 2024

নিউজ ডেস্ক: সাতশো টাকা দিলেই মিলবে স্বাস্থ্যসাথী কার্ড। ছবি তোলার জন্য দাঁড়াতে হবে না লাইনে। স্বাস্থ্যসাথী কার্ড তৈরির আবেদন নিয়ে আসা আসা সাধারণ মানুষজনকে এমনটাই আশ্বাস দিচ্ছে দালালরা। তাও আবার একেবারে ব্লক অফিস চত্বরে। এমনই অভিযোগকে ঘিরে শোরগোল পড়ল মালদহের মানিকচক ব্লক চত্বরে। স্বাস্থ্য সাথী কার্ড করতে এসে খালি হাতেই ফিরে যেতে হয় অনেক উপভোক্তাকে। তাদের দাবি দালালদের ৭০০ টাকা দিলেই তারা স্বাস্থ্য সাথী কার্ড করে দিচ্ছেন। তবে এই বিষয়ে তেমন কোন হেলদোল নেই প্রশাসনের। ঘটনাটি কানে শুনলেও লিখিত অভিযোগ না হওয়ায় কোন রকম পদক্ষেপ গ্রহণ করেননি ব্লক প্রশাসন।

জানা গেছে, বিগত দুইদিন ধরে মানিকচক ব্লক কমিউনিটি হলে ব্লক প্রশাসনের উদ্যোগের স্বাস্থ্য সাথী কার্ড প্রদান শিবিরের আয়োজন করা হয়। সেই শিবিরে বেশ কিছু এলাকার মানুষ কার্ড করতে আসলে তাদের আবেদনের মেয়াদ উত্তীর্ণ হয়েছে বলে শিবির থেকে ঘুরিয়ে দেওয়া হয়। তবে এই শিবির থেকে বেরোতেই বেশ কিছু দালাল তাদের দেখতে পেয়ে বলে ৭০০ টাকা দিলেই তাদের তৎক্ষণাৎ স্বাস্থ্য সাথীর কার্ড করে দেওয়া হবে। রীতিমতো হতভম্ব হয়ে পড়েন উপভোক্তারা। পরবর্তীতে এই ঘটনা জানা জানি হতেই সংবাদমাধ্যমের ক্যামেরা দেখে সেখান থেকে চম্পট দেয় দালালরা। স্বাস্থ্য সাথী কার্ড তৈরিতে ব্লক অফিস চত্বরে যে দালাল চক্র সক্রিয় সেই বিষয়ে উপভোক্তারা স্পষ্ট দাবি জানিয়েছেন।
এই বিষয়ে ব্লক প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হলে ক্যামেরা সামনে কিছু বলতে চাননি হাসপাতালের সুপার। তবে মৌখিক ভাবে জানানো হয়, "এই ধরনের কোন লিখিত অভিযোগ জমা পড়েনি"। অন্যদিকে অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখে যথাযথ পদক্ষেপ গ্রহণের আশ্বাসবাণী দিয়েছেন মালদা জেলা পরিষদের সদস্য কবিতা মন্ডল।


google-add
google-add
google-add

সাম্প্রতিক খবর

ভিডিয়ো

google-add

দেশান্তর

google-add
google-add

রাজ্য

google-add
google-add