Tuesday, April 23, 2024

Logo
Loading...
google-add

Weather Update : জেলায়-জেলায় দুর্যোগের ভ্রুকুটি!গ্রীষ্মের দাবদাহ পরিস্থিতি গত বছরকেও হার মানাবে- পূর্বাভাস আবহাওয়া দফতরের

Sweta Chakrabory | 10:24 AM, Mon Mar 04, 2024

নিউজ ডেস্ক : সকাল থেকেই মেঘলা আকাশ। নতুন সপ্তাহের শুরুতেই ফের একবার জেলায়-জেলায় দুর্যোগের ভ্রুকুটি। আপাতত দিন কয়েক বৃষ্টির পালা চলবে রাজ্যে। শুধু বৃষ্টিই নয়, এরই পাশাপাশি প্রবল ঝোড়ো হাওয়া বইতে পারে রাজ্যের একাধিক জেলায়। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে,  দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ থাকবে।  বেশ কয়েকটি জায়গায় হতে পারে বৃষ্টিও। আবহাওয়া দফতর জানাচ্ছে, সপ্তাহের প্রথম দিন,  প্রায় সব জেলায় বৃষ্টি হবে।  দক্ষিণবঙ্গের জেলাগুলি থেকে শীত বিদায় নিলেও উত্তরবঙ্গের চিত্রটা বেশ আলাদা।

উত্তরবঙ্গের উঁচু এলাকায় আজ তুষারপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও দার্জিলিং ও কালিম্পঙের বেশ কিছু এলাকায় আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। কিছুটা বৃষ্টি হতে পারে সংলগ্ন জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে।উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে সোমবার হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টির পাশাপাশি কোনও কোনও জায়গায় দমকা হাওয়া বইতে পারে।

উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিনবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পশ্চিমের চার জেলায় ঝড়-বৃষ্টির পরিমাণ বেশি হবে এমনটাই পূর্বাভাস আবহাওয়া দফতরের। বৃষ্টির সম্ভাবনা বেশি পূর্ব ও পশ্চিম বর্ধমান,পুরুলিয়া,বাঁকুড়া,বীরভূম,মুর্শিদাবাদে। দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে শুধু সোমবারই।  মঙ্গলবার থেকে ফের আবহাওয়া শুষ্ক। সোমবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে।

অন্যদিকে কলকাতায় সোমবার বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে, সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। মঙ্গলবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। কলকাতায় সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৩ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

প্রসঙ্গত, আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, এবছর গরম আরও বেশি পড়তে পারে। অর্থাৎ, গ্রীষ্মের দাবদাহ পরিস্থিতি গত বছরকেও এবার ছাপিয়ে যেতে পারে। তবে তার আগে ফের একবার রাজ্যের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে।

google-add
google-add
google-add

ভিডিয়ো

আপডেট

google-add

রাজ্য

google-add
google-add

দেশের খবর

google-add
google-add