Wednesday, May 29, 2024

Logo
Loading...
google-add

Narendra Modi: বিজেপি প্রার্থীর প্রচারে এসে প্রধানমন্ত্রীর জয়গান প্রতিরক্ষামন্ত্রীর

Sweta Chakrabory | 12:21 PM, Mon Apr 15, 2024

নিউজ ডেস্ক: লোকসভা ভোট(Lok Sabha Election 2024) এগিয়ে আসতেই এবার প্রার্থীর হয়ে ভোট ময়দানে প্রচারে নামলেন প্রতিরক্ষামন্ত্রী। আর প্রচারে নেমে প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ হলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং(Rajnath Singh)। আলিপুরদুয়ারের বিজেপি প্রার্থী মনোজ টিগ্গার হয়ে প্রচারে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জয়গান করে বিশ্বের দরবারে প্রধানমন্ত্রী ভারতকে কোন উচ্চতায় নিয়ে গিয়েছেন, সেকথাই তুলে ধরলেন রাজনাথ সিং(Narendra Modi)।

 আলিপুরদুয়ারের(Alipurduar) সভা থেকে মনোজ টিগ্গার(Manoj Tigga) হয়ে প্রচারের সময় তিনি তুলে ধরেন, কীভাবে এক ফোনেই কাতারে কর্মরত ভারতীয় নৌসেনার প্রাক্তন অফিসারদের ফাঁসির সাজা আটকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজনাথ সিং এদিনের সভায় বলেন, "ভারতীয় নৌসেনার কয়েকজন অবসরপ্রাপ্ত অফিসার কাতারের কিছু সংস্থায় কাজ করতেন। সেখানে তাঁদের ফাঁসির সাজা দেওয়া হয়েছিল। সেই খবর প্রধানমন্ত্রীর কানে পৌঁছতেই তিনি সঙ্গে সঙ্গে কথা বলেছিলেন কাতারের প্রেসিডেন্টের সঙ্গে। আর তার দুই-তিন দিনের মধ্যেই সেখানকার প্রেসিডেন্ট আমাদের প্রাক্তন নৌসেনার অফিসারদের ফাঁসির সাজা মাফ করে দিয়েছিলেন এবং তাঁরা প্রত্যেকে ভারতে ফিরে আসেন।"

এর পাশাপাশি রাজনাথ সিংয়ের বক্তব্যে উঠে আসে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতির কথাও। ইউক্রেনে যুদ্ধ শুরু হওয়ার পর প্রচুর ভারতীয় ছাত্রছাত্রী আটকে পড়েছিলেন সেখানে। সেই সময়েও কীভাবে ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতির মধ্যে আটকে পড়া পড়ুয়াদের নরেন্দ্র মোদি উদ্ধার করেছিল, সে কথা মনে করালেন রাজনাথ(Rajnath Singh)। প্রতিরক্ষামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী মোদি দ্রুত রুশ প্রেসিডেন্ট পুতিন, ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি ও মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে কথা বলেন। তারপরই চার ঘণ্টার জন্য রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ বন্ধ হয়ে যায় এবং সাড়ে ২২ হাজার ভারতীয় দেশে ফিরে আসে।’

উল্লেখ্য, সামনেই রাজ্যে প্রথম দফার লোকসভা নির্বাচন(Lok Sabha Election 2024)। আগামী ১৯ এপ্রিল ভোটগ্রহণ রয়েছে আলিপুরদুয়ারে। তাই তার আগে শেষ মুহূর্তের রবিবাসরীয় প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জয়গান শোনালেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। যদিও পাহাড়ের মাটিতে বিজেপির(BJP) গড় বেশ শক্তই রয়েছে। তার মধ্যেই জনসাধারণের ভেতর বিজেপির হাওয়া সতেজ রাখতে ছক্কা হাঁকালেন রাজনাথ সিং।

google-add
google-add
google-add

সাম্প্রতিক খবর

ভিডিয়ো

google-add

দেশান্তর

google-add
google-add

স্বাস্থ্য

google-add
google-add