Thursday, June 20, 2024

Logo
Loading...
upload upload upload

lovely maitra

 Lovely Maitra: তৃণমূল নেত্রীর পুলিশ স্বামীকে অপসারণ-সঠিক সিদ্ধান্ত বলল বিজেপি


নিউজ ডেস্ক: স্ত্রী তৃণমূলের বিধায়ক। স্বামী কলকাতা পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার। স্বাভাবিক ভাবেই তার নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন ছিল। তাই সোনারপুর দক্ষিণের বিধায়ক অরুন্ধতি মৈত্র সিনেমা জগতে যার নাম লাভলী মৈত্র তার স্বামী ডিসিপি সাউথ ওয়েস্ট সৌম্য রায়কে(DCP Soumya Roy) ভোটের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে কমিশন। ভোটের কোনও কাজে থাকতে পারবেন না সৌম্য রায়, এমনটাই জানিয়েছে নির্বাচন কমিশন(election commission), সৌম্যকে অ-নির্বাচনী কোনও পদে বদলি করতে হবে। কমিশনের এই সিদ্ধান্তের পরেই মেজাজ হারিয়ে মুখ খুললেন তৃণমূলের তারকা বিধায়ক লাভলী মৈত্র (lovely maitra) ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজেপি নেতাদের মতে ঢিলটা যে ঠিক জায়গায় লেগেছে তা স্পষ্ট হয়ে গেছে। স্বামীর অপসারণে গোঁসা হয়েছে লাভলির। তাঁর স্বামীকে এভাবে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার ঘটনাকে পূর্ব পরিকল্পিত বলেই ব্যাখ্যা করছেন তিনি। কিন্তু সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে মুখের যা ভঙ্গি ছিল অভিনেত্রী বিধায়কের তাতে তার আচরণ স্পষ্ট ধরা পড়ে যায়। লাভলি বলেন " নির্বাচন কমিশন, ইডি, সিবিআই সবটাই বিজেপির অঙ্গুলিহেলনে চলে। আগে বিধানসভা নির্বাচনের সময়েও সরিয়েছে।”

প্রশ্ন উঠছে কোন বাড়তি সুবিধায় খামতি হয়ে যাবে সৌম্যর অপসারণে। তবে এটাই প্রথম নয় ২০২১-এর বিধানসভা ভোটের আগেও সরিয়ে দেওয়া হয়েছিল সৌম্য রায়কে। বিধানসভা ভোটের পর লোকসভা ভোটেও ফের সৌম্য রায়ের অপসারণ। স্ত্রী স্বামীর অপসারণে ক্ষুব্ধ হয়েছে তা মেনে নেওয়া যায়। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রীও তার ক্ষোভ প্রকাশ করেছেন। এক ডিসিপির অপসারণে মুখ্যমন্ত্রীর কেন বিচলিত তা অবাক করেছে অনেককে। মমতা বলেন, “কেউ বিধায়ক হলে তাঁর স্বামীকে সরে যেতে হবে?’

তবে শুধুমাত্র সৌম্য রায় অপসারিত হয়েছেন এমন নয়। পূর্ব মেদিনীপুর ও ঝাড়গ্রামের জেলাশাসককেও অপসারিত করা হয়েছে। এর আগে ডিজিপি রাজীব কুমারকে অপসারিত করা হয়েছিল। এবিষয়ে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায় বলেন, “ প্রত্যেকের উপর নির্বাচন কমিশনের নজর রয়েছে। যেখানে পক্ষপাত পাওয়া যাবে সেখানে ব্যবস্থা নেবে কমিশন। যে অফিসারদের সরিয়ে দেওয়া হয়েছে তাদের পক্ষ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বুঝিয়ে দিচ্ছেন আসলে নির্বাচন কমিশন সঠিক সিদ্ধান্ত নিয়েছে।”

প্রসঙ্গত,কলকাতা পুলিশের ডিসি (দক্ষিণ-পশ্চিম) পদে সৌম্য রায়ের বদলি কে হবেন তা জানিয়ে রাজ্য সরকারকে কমিশনে তিন জন যোগ্য পুলিশ আধিকারিকের নাম পাঠাতে হবে। ৩ এপ্রিল রাজ্যের কাছ থেকে ওই তিনটি নাম চেয়েছে জাতীয় নির্বাচন কমিশন(election commission)।

Sweta Chakrabory | 15:29 PM, Wed Apr 03, 2024

Breaking DCP South Soumya Roy: বিধায়ক লাভলী মৈত্র স্বামী সৌম রায়কে সরালো কমিশন


আরও একবার বড় সিদ্ধান্ত নির্বাচন কমিশনের। লোকসভা ভোটের আগে বিধায়ক লাভলী মৈত্র স্বামী সৌম রায়কে সরালো কমিশন। ডিসিপি সাউথ ওয়েস্ট সৌম্য রায় কে সরালো নির্বাচন কমিশন।

এর আগে বিধানসভা ভোটের আগেও সরিয়ে দেওয়া হয়েছিল সৌম্য রায় কে।

সৌম্য রায়কে নির্বাচনের সঙ্গে কোনভাবেই যুক্ত নয় এমন পদে সরিয়ে দেওয়ার নির্দেশ দিল নির্বাচন কমিশন।কলকাতা পুলিশের ডিসি সাউথ ওয়েস্ট সৌম্য রায় হলফনামায় প্রকাশ করেছেন তার পরিবারের সদস্য সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত। সেই সূত্রেই তাকে বর্তমান পদ থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

পুলিশ আধিকারিক সৌম্য রায় সম্পর্কে সোনারপুর দক্ষিণ কেন্দ্রের তৃণমূল বিধায়ক লাভলী মৈত্র স্বামী। সেই প্রসঙ্গই তিনি হলফনামায় দাবি করেন। তাকে মঙ্গলবার পদ থেকে সরিয়ে দেওয়ার পরে সেই পদে নিযুক্ত করার জন্য পুলিশ আধিকারিকের নাম চেয়ে পাঠানো হয় নির্বাচন কমিশনের তরফে।

Sweta Chakrabory | 16:01 PM, Tue Apr 02, 2024
upload
upload