Tuesday, April 23, 2024

Logo
Loading...
google-add

Abhijit Gangopadhay: আগাম অবসর বিচারপতি গঙ্গোপাধ্যায়ের,এবার কি বিজেপিতে যোগ?



Sweta Chakrabory | 13:16 PM, Mon Mar 04, 2024

নিউজ ডেস্ক: আগাম অবসর নিচ্ছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সোমবারই এজলাসে শেষ দিন তাঁর।সোমবার নতুন করে কোনো মামলার রায় তিনি দেবেন না, তিনি বলেছেন, তাঁর হাতে যে কটি মামলা রয়েছে, সোমবার সেগুলো ছেড়ে দেবেন। এরপর মঙ্গলবার ইস্তফা দেবেন বিচারপতি। এদিন রাষ্ট্রপতির কাছে পদত্যাগ পত্র পাঠাবেন তিনি।উল্লেখ্য আগামী আগস্ট মাসে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের অবসর নেওয়ার কথা। কিন্তু এর আগেই তিনি অবসর নিচ্ছেন।

এ প্রসঙ্গে বিচারপতি বলেন, পশ্চিমবঙ্গ দুর্নীতিতে ছেয়ে গেছে। আদালতের পরিসর থেকে সাধারণ মানুষের কাছে যেতে পারছেন না। রাজ্যজুড়ে দুরবস্থা চলছে। অপমানজনক অধ্যায় চলছে। এছাড়াও তিনি আরও বলেন, 'আমি মৌর্য সাম্রাজ্যের কথা শুনেছি। এখন চৌর্য সাম্রাজ্য চলছে। বাঙালি হিসেবে এটা মেনে নেওয়া যায় না। যারা শাসক হিসেবে দেখা দিচ্ছে, তারা রাজ্যের উপকার করতে পারছে না।'

তাঁর পদত্যাগ প্রসঙ্গে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, 'হাইকোর্টের প্রধান বিচারপতি মৌখিকভাবে জানাব। এবং পরশুদিন ভারতের রাষ্ট্রপতিকে আমি চিঠি লিখে জানিয়ে দেব এবং যে মুহূর্তে আমি চিঠিটা পোস্ট করব, সেই মুহূর্ত থেকে আমার পদত্যাগ কার্যকর হবে। এটাই সংবিধান এবং সংবিধানিক আইনে বলা আছে। সেটা মঙ্গলবার হবে। তারপর সব প্রশ্নের উত্তর দেব, মঙ্গলবার দেড়টার সময়ে কোর্টে মাস্টারদা সূর্যসেন মূর্তির নিচে আমি আসব'।

সামনেই লোকসভা ভোট, আর তার আগেই বিচারপতির এমন সিদ্ধন্তে জল্পনা বাড়ছে। তবে কি অবসরের পর ভোট ময়দানে নামবেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়?- রাজনৈতিক মহলে কানাঘুষো শোনা যাচ্ছে, লোকসভা নির্বাচনে এবার তমলূক থেকে বিজেপির প্রার্থী হতে পারেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

অন্যদিকে, বিচারপতির আচমকা এমন সিদ্ধান্তে হতাশ হয়ে পড়েছে চাকরি প্রার্থীরা। কারন শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় একের পর এক গুরুত্বপূর্ণ রায় দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তার রায়ে হাজার হাজার চাকরিপ্রার্থীর কাছে রাতারাতি ভগবান হয়ে ওঠেন তিনি। এহেন বিচারপতির আচমকা ইস্তফার সিদ্ধান্তে নিজেদের ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তায় হাজার হাজার বেকার যুবক-যুবতী।

google-add
google-add
google-add

Health And Environment

Spiritual

google-add

National News

google-add
google-add

Politics

google-add
google-add