Thursday, June 20, 2024

Logo
Loading...
google-add

Summer Vacation in School: রাজ্যের স্কুলগুলিতে এগিয়ে এল গরমের ছুটি, বাড়ল ছুটির পরিমাণও

Sweta Chakrabory | 16:29 PM, Tue Apr 02, 2024

নিউজ ডেস্ক: ছাত্র ছাত্রীদের জন্য বিরাট সুখবর। রাজ্যে এমাসেই শুরু লোকসভা ভোট। আর তাই লোকসভা ভোটের কারণে রাজ্যের স্কুলগুলিতে (Summer Vacation) এগিয়ে আনা হল গরমের ছুটি। পাশাপাশি বাড়ল ছুটির পরিমাণও। চলতি বছরে গরমের ছুটি থাকবে ২২ দিন। ৬ মে থেকে ২ জুন পর্যন্ত এই গরমের ছুটি থাকবে বলে জানিয়েছে বোর্ড।

সাধারণ নিয়ম অনুযায়ী, ৯ মে থেকে গরমে ছুটি পড়ত। কিন্তু এবার ছুটি তিনদিন এগিয়ে এল। এই ছুটি কার্যকর হবে বাংলার সমস্ত সরকারি এবং সরকার পোষিত স্কুলগুলিতে। ইতিমধ্যে পর্ষদ বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে (Summer Vacation), ভোটের জন্য ১৬ থেকে ২০ এপ্রিল পর্যন্ত কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ির সমস্ত স্কুল বন্ধ থাকবে। এর পাশাপাশি দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুরে স্কুল বন্ধ থাকবে ২৪ থেকে ২৭ এপ্রিল দ্বিতীয় দফার ভোটের কারণে।

সাধারণভাবে গরমের (Summer Vacation) ছুটি ১০ দিনের থাকে। এবার তা বেড়ে ২২ দিনের হচ্ছে। অর্থাৎ ১২ দিন বাড়ল গরমের ছুটি। তার কারণ অবশ্যই লোকসভা ভোট। কারণ প্রতিটা স্কুলেই ভোট কেন্দ্র তৈরি করা হবে। এর পাশাপাশি শিক্ষক-অশিক্ষক কর্মচারীরা ভোটের কাজে ব্যস্ত থাকবেন। তাই গরমের ছুটিও বাড়িয়ে দেওয়া হল।

তবে ভোটের কারণে শুধুমাত্র স্কুলে গ্রীষ্মের ছুটি (Summer Vacation) বাড়ল তাই নয়। চলতি বছরে মাধ্যমিকের দিনক্ষণও এগিয়ে আনে পর্ষদ। ফেব্রুয়ারির ২ তারিখ থেকে শুরু হয়েছিল দশম শ্রেণির বোর্ডের পরীক্ষা। ১২ ফেব্রুয়ারি শেষ হয়। জানা গিয়েছে, মাধ্যমিকের খাতা দেখার কাজ ইতিমধ্যে শেষ হয়ে গিয়েছে। বর্তমানে রেজাল্ট তৈরির কাজ চলছে। প্রতিবারের মতো মে মাসেই প্রকাশিত হবে ফল।

google-add
google-add
google-add

Health And Environment

Spiritual

google-add

National News

google-add
google-add

State News

google-add
google-add