Thursday, June 20, 2024

Logo
Loading...
google-add

Lakshadweep Tourism: প্রধানমন্ত্রীর সফরের পরেই ঊর্ধ্বমুখী লাক্ষাদ্বীপের পর্যটনের গ্রাফ

Sweta Chakrabory | 21:19 PM, Sat Apr 06, 2024

নিউজ ডেস্ক: চলতি বছরের জানুয়ারি মাসেই লাক্ষাদ্বীপ সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই দ্বীপের অত্যাশ্চর্য সৌন্দর্যের ছবি শেয়ার করেছিলেন তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে। ছবি শেয়ারের সাথে সাথে বিদেশের কোনও সমুদ্র সৈকতে ঘুরতে না গিয়ে, দেশের অন্দরেই থাকা এত সুন্দর সমুদ্র সৈকতে ঘুরতে আসার আহ্বান জানান তিনি। আর প্রধানমন্ত্রী মোদীর এই আহ্বানের প্রভাব কতটা জোরাল, তার প্রভাব বোঝা যাচ্ছে লাক্ষাদ্বীপের পর্যটনের গ্রাফ দেখেই।

লাক্ষাদ্বীপের পর্যটন আধিকারিক ইমতিয়াজ মহম্মদ টিবি জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লাক্ষাদ্বীপে আসার পরই এই দ্বীপ সম্পর্কে সাধারণ মানুষের মধ্যে আগ্রহ বেড়েছে। প্রচুর মানুষ লাক্ষাদ্বীপ সম্পর্কে খোঁজ-খবর নিচ্ছেন। শুধু দেশের মানুষরাই নন, বিদেশ থেকেও বহু মানুষ খোঁজ নিচ্ছেন লাক্ষাদ্বীপের পর্যটন নিয়ে।

প্রসঙ্গত, হঠাৎ করে মলদ্বীপের সঙ্গে ভারতের কূটনৈতিক সম্পর্কের তিক্ততা তৈরি হয়েছে। তার জেরে মলদ্বীপের পর্যটনেও ধাক্কা এসেছে। একের পর এক মলদ্বীপের টিকিট বাতিল হচ্ছে। ভারতীয় পর্যটকরা এক কথায় মলদ্বীপ সফরের কথা এখন ভাবতে নারাজ। বরং মলদ্বীপের বিকল্প হিসেবে অনেকেই এখন লাক্ষাদ্বীপকে বেছে নিচ্ছেন।

সদ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লাক্ষাদ্বীপ সফরের কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তার জেরে হঠাৎ করেই পর্যটন মানচিত্রে লাক্ষাদ্বীপের জনপ্রিয়তা বেড়ে গিয়েছে। মেকমাইট্রিপের সাইটে নাকি লাক্ষাদ্বীপ নিয়ে সার্চ রাতারাতি বেড়ে হয়ে গিয়েছে ৩৪০০ শতাংশ।

তাই পর্যটকের সংখ্যা বাড়তেই লাক্ষাদ্বীপও পর্যটনের প্রচারে পরিবর্তন আনার পরিকল্পনা করেছে। বিভিন্ন ক্রুজশিপ বা প্রমোদতরীর কোম্পানির সঙ্গে লাক্ষাদ্বীপ পর্যটনের প্রচার করার চিন্তা-ভাবনা করছে। মূল ভূখণ্ডের সঙ্গে আকাশপথে যোগাযোগ ব্যবস্থা আরও মজবুত হলে, পর্যচকের সংখ্যাও আরও বাড়বে বলেই অনুমান করা হচ্ছে।

google-add
google-add
google-add

Health And Environment

Spiritual

google-add

National News

google-add
google-add

Politics

google-add
google-add