Thursday, June 20, 2024

Logo
Loading...
google-add

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এবার হিংসা ছড়ানোর অভিযোগে নির্বাচন কমিশনের দ্বারস্থ বিজেপি

Sweta Chakrabory | 13:26 PM, Sat Apr 20, 2024

নিউজ ডেস্ক: এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) বিরুদ্ধে হিংসা ছড়ানোর অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি(BJP)। মমতার বলা কথা নিয়ে আপত্তি তুলে ইতিমধ্যেই কমিশনকে চিঠি দিয়ে পদক্ষেপ গ্রহণ করার দাবি জানানো হয়েছে বিজেপির তরফে। বিজেপির অভিযোগ, জলপাইগুড়ির সভায় মমতা ভোটারদের হিংসায় প্ররোচিত করেছেন। যা আদর্শ আচরণবিধির বিরোধী।

 মঙ্গলবার জলপাইগুড়িতে সভা ছিল মুখ্যমন্ত্রীর। সেই সভা থেকেই এদিন বিজেপিকে নিশানা করে মমতা বলেন, ''আমার গাড়ি দেখে ওরা চোর বলছে। সেদিন ওদের জিভ টেনে নিতে পারতাম। কিন্তু ভোট(Lok sabha Election 2024) বলে কিছু বলিনি!''

উল্লেখ্য,গত বৃহস্পতিবার আলিপুরদুয়ারের চালসায় বিজেপির সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের গাড়ি লক্ষ্য করে বিজেপির কয়েক জন কর্মী ‘চোর চোর’ স্লোগান(Slogan) দিয়েছিলেন। সেই ঘটনার পাল্টা জবাব দিতে গিয়েই মঙ্গলবারের সভা থেকে এমন মন্তব্য করে বসেন মুখ্যমন্ত্রী। আর এবার মুখ্যমন্ত্রীর সেই মন্তব্যকে হাতিয়ার করেই কমিশনের দারস্থ পদ্ম শিবির।

মমতা বন্দ্যোপাধ্যায় যে মন্তব্য করেছেন তাতে স্পষ্ট, এখন ভোটের জন্য তিনি সংযত থাকছেন। তবে ভোট মিটে যাওয়ার পর হিংসা শুরু হতে পারে। আদর্শ আচরণ বিধি অনুযায়ী, ভোটের আগে এমন কথা বলা যায় না। এই ধরনের উস্কানিমূলক মন্তব্যের বিরুদ্ধে অবিলম্বে কড়া পদক্ষেপ নিতে হবে বলে কমিশনে (Election Commission)দাবি জানিয়েছে বিজেপি।

তবে শুধু বিজেপি কর্মীদেরই নয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অমিত শাহ কেও নিশানা করেন মমতা। কিছু দিন আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বালুরঘাটের সভায় এসে ‘উল্টো করে ঝুলিয়ে দেওয়ার’ কথা বলেছিলেন। মোদি কোচবিহারের সভায় বলেছিলেন ভোটের পর বেছে বেছে সকলকে জেলে পাঠাবেন। এবার মোদি-শাহের কথার সেই সূত্রে মুখ্যমন্ত্রী(Chief Ministar) বলেন, ‘‘কী সাহস ওদের! আমাকে ‘চোর’ বলছে! ওদের জিভ টেনে নিতে পারতাম। কিন্তু ভোট(Lok sabha Election 2024) বলে কিছু বলিনি। তা ছাড়া আমি নরেন্দ্র মোদী, অমিত শাহ নই। ওঁরা বলেন, ‘বেছে বেছে জেলে পাঠাব। উল্টো ঝুলিয়ে সিধে করে দেব’। আমি সেটা বলব না। জিভ টেনে নিতে পারলেও সেটা করব না।’’

google-add
google-add
google-add

Health And Environment

Spiritual

google-add

National News

google-add
google-add

State News

google-add
google-add