Tuesday, March 05, 2024

Logo
Loading...
google-add

P M Modi: "প্রেরণা যুগিয়েছেন,শক্তিশালী করেছেন দেশের গনতন্ত্রকে"- পূর্বসূরির প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী 

Editor | 16:23 PM, Thu Feb 08, 2024

নিউজ ডেস্ক: বৃহস্পতিবার ছিল রাজ্যসভার ৫৬ জন সাংসদদের বিদায়ী অনুষ্ঠান। সাংসদদের ফেয়ারওয়েল দিতেই রাজ্যসভায় বিশেষ বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রসঙ্গত রাজ্যসভায় ডঃ মনমোহন সিংয়ের মেয়াদকাল শেষ হতে চলেছে।এদিন প্রধানমন্ত্রী তাঁর ভাষণে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের অবদানের প্রশংসা করেন। এদিন তিনি বলেন, "যখনই দেশের গণতন্ত্র নিয়ে আলোচনা হবে, সেখানে বহু সাংসদের কথা উঠবে ৷ তাঁদের মধ্যে অন্যতম মাননীয় ডঃ মনমোহন সিং ৷ তাঁর সংসদে যোগদানের বিষয়ে আলোচনা অবশ্যই হবে ৷ তিনি ছ'বার রাজ্যসভায় এসেছেন ৷ নেতা হিসেবে, এমনকী বিরোধী দলের নেতা হিসেবেও । সংসদে তাঁর যোগদান যথেষ্ট গুরুত্বপূর্ণ ৷"
বৃহস্পতিবার রাজ্যসভা সাংসদ হিসাবে মনমোহনের কর্তব্যপরায়ণতার উল্লেখ্য করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “যেভাবে আমাদের দেশ ও সংসদকে নেতৃত্ব দিয়েছেন তিনি, সেটা সবসময়ে মনে রাখব। আমাদের প্রেরণা জুগিয়েছেন। অসুস্থ অবস্থায় হুইলচেয়ারে বসেও তিনি ভোট দিতে এসেছেন। ট্রেজারি বেঞ্চই জিতবে, সেটা জেনেও ভোট দিয়েছেন। সাংসদ হিসাবে তাঁর এই কর্তব্যপরায়ণতা একটি উদাহরণ হয়ে থাকবে।”
এর পাশাপাশি মোদী আরও বলেন মনমোহনজি কাদের শক্তি বাড়াতে এসেছিলেন সেটা বড় কথা নয়। তিনি মনে করেন মনমোহন দেশের গণতন্ত্রকে শক্তিশালী করতেই ভোট দিয়েছেন।
সাংসদদের বিদায়ে প্রধানমন্ত্রী মোদী বলেন যে আমরা মনমোহন সিংয়ের নির্দেশনা পেয়েছি। মনমোহন সিং একজন সজাগ এমপির উদাহরণ। রাজ্যসভায় মনমোহন সিংয়ের অবদান সত্যিই উল্লেখযোগ্য। এদিন রাজ্যসভায় দাঁড়িয়ে প্রাক্তন প্রধানমন্ত্রীর আরোগ্য ও দীর্ঘায়ু কামনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

google-add
google-add
google-add

সাম্প্রতিক খবর

ভিডিয়ো

google-add

দেশান্তর

google-add
google-add

রাজ্য

google-add
google-add