Thursday, June 20, 2024

Logo
Loading...
google-add

Jalpaiguri: ভোটের প্রথমে দিনেই শাসক ও বিরোধী দলের ক্ষেত্রে ভিন্ন সুর পুলিশের

Sweta Chakrabory | 18:04 PM, Fri Apr 19, 2024

নিউজ ডেস্ক: এক যাত্রায় ভিন্ন ছবি। বিরোধী দলের বিধায়ককে পুলিশের বাধা। অন্যদিকে শাসক দলের বিধায়ককে বাধা দিলে পাল্টা গ্রামবাসীকে শাসানোর অভিযোগ। প্রথম ছবিটি জলপাইগুড়ি (Jalpaiguri) গার্লস স্কুলের। দ্বিতীয় কোচবিহারের (Coochbehar) ভেটাগুড়ি এলাকার। বিধায়ক উদয়ন গুহ এই এলাকায় গিয়ে অশান্তি পাকান বলে অভিযোগ এলাকার মহিলার। এর পর উদয়ন গুহকে (Udayan Guha) ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন গ্রামের মহিলারা।

পরে পুলিশ এসে মহিলাদের ধমক দেয় বলে অভিযোগ তাঁদের। এদিন সকালে বিধায়ক শিখা চট্টোপাধ্যায়কে (Sikha Chattopadhyay) তাঁর নিজের এলাকাতেই বাধা দেয় পুলিশ। প্রথম দফার ভোট শুরু হতেই উত্তেজনা উত্তরবঙ্গের একাধিক জেলায়। জলপাইগুড়ি গার্লস স্কুলে ভোটগ্রহণ কেন্দ্রের সামনে বিজেপি বিধায়ক আসতেই তাঁকে আটকে দেওয়া হয়। বিধায়কের অভিযোগ পুলিশ দলদাসের কাজ করছে।

প্রসঙ্গত এদিন ওই ভোট গ্রহণ কেন্দ্রের ভিতরে ঢোকেননি বিধায়ক। বুথের ২০০ মিটারের মধ্যে যেতেই তাকে আটকে দেয় পুলিশ। তিনি জানতে চান তাকে নিজের বিধানসভা এলাকায় কেন আটকানো হচ্ছে। পুলিশ উত্তর দেওয়া তো দূর অস্ত উল্টে তাকে আটক করে থানায় নিয়ে যেতে চায়। এরপরই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। বিজেপি (BJP) কর্মীদের সঙ্গে শুরু হয়ে যায় ধাক্কাধাক্কি। বিধায়কের বলতে শুরু করেন আগে এরেস্ট ওয়ারেন্ট আনতে হবে। গ্রেপ্তার দেখাতে হবে। তারপরেই পুলিশ তাকে নিয়ে যেতে পারবে। একই কথা বলেন বিজেপি কর্মীরাও। তাঁদের দাবি গ্রেফতারি পরোয়ানা ছাড়া কীভাবে তারা বিধায়ককে থানায় নিয়ে যেতে পারে এবং কেন বিধায়ককে ভোটগ্রহণ কেন্দ্রের বাইরে আটকে দেওয়া হল। এই অভিযোগে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে বিজেপি কর্মীরা। জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের অন্তর্গত বহু এলাকা শিলিগুড়ি পৌরসভার মধ্যে পড়ে। এই জায়গাটিও শিলিগুড়ি পৌরসভার আওতায় পড়ে। ডাব গ্রাম ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়কে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা শিলিগুড়ি মেয়র গৌতম দেবের নির্দেশেই আটকানো হয় বলে অভিযোগ।

প্রসঙ্গত এই ওয়ার্ডেরই কাউন্সিলর গৌতম দেব। প্রসঙ্গত পুলিশের তরফ থেকে জানানো হয় তিনি যেহেতু ওই ওয়ার্ডের ভোটার নন। তাই ভোটগ্রহণ কেন্দ্রের ভিতরে যাওয়ার অধিকার নেই। কিন্তু ভেটাবাড়িতে যখন এলাকার মহিলারা শাসক দলের বিধায়ক উদয়ন গুহকে উত্তেজনা ছড়ানোর অভিযোগে আটকালেন তখন পুলিশ উলটে তাঁকে ভোট কেন্দ্রে যাওয়ার ব্যবস্থা করে দেওয়ার জন্য তৎপর হয়ে ওঠে। এলাকার বিধায়ক (শিখা চট্টোপাধ্যায়) কেন ভোটগ্রহণ কেন্দ্র পরিদর্শন করতে পারবেন না এ বিষয়ে পুলিশের তরফে কোন উত্তর মেলেনি। পুলিশের বিরুদ্ধে অতি সক্রিয়তার অভিযোগ উঠছে। বিজেপি বিধায়কদের সঙ্গে পুলিশ যে আচরণ করছে শাসকদলের বিধায়কদের সঙ্গে সেই আচরণ করতে অবশ্য লক্ষ্য করা যায়নি পুলিশকে। যেভাবে উদয়ন গুহ নিজের বিধানসভা কেন্দ্রে সারাদিন কোন বাধা-বিপত্তি ছাড়াই দাপিয়ে বেড়ালেন অন্যদিকে বিজেপি বিধায়কের ক্ষেত্রে কিন্তু দেখা গেল উল্টো ছবি।

google-add
google-add
google-add

ভিডিয়ো

আপডেট

google-add

রাজ্য

google-add
google-add

দেশের খবর

google-add
google-add