Thursday, June 20, 2024

Logo
Loading...
google-add
SSC Scam Case Justice Abhijit Ganguly

Justice Abhijit Ganguly: এসএসসির মামলা ছাড়লেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

Editor | 14:32 PM, Mon Nov 20, 2023

নিউজ ডেস্ক: সুপ্রিম কোর্ট নির্দেশ মেনে এসএসসি-র সব মামলা আপাতত ছেড়ে দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ওই মামলাগুলিকে শুনানির তালিকার বাইরে পাঠালেন তিনি। 

বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চে শুনানি হবে ওই মামলাগুলির। ৪ ডিসেম্বর বিশেষ ডিভিশন বেঞ্চে প্রথম শুনানির সম্ভাবনা রয়েছে। কেন এই সিদ্ধান্ত, তার কারণ জানিয়েছেন বিচারপতি নিজেই। তিনি জানান, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনেই এই মামলাগুলিকে তালিকা থেকে সরানো হল। গত ৯ নভেম্বর এসএসসি সংক্রান্ত মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট এসএসসি-র সমস্ত মামলা ফেরত পাঠিয়েছিল কলকাতা হাই কোর্টে। এর মধ্যে একটি মামলা হয়েছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের চাকরি বাতিলের একটি নির্দেশকে চ্যালেঞ্জ করে। এ ছাড়াও স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)-এর একাদশ এবং দ্বাদশ শ্রেণির সহকারী শিক্ষকের নিয়োগ পরীক্ষায় অনিয়মের পাশাপাশি, ওএমআর শিট প্রকাশ-সহ নানা বিষয় নিয়ে মামলা করা হয়েছিল।

সুপ্রিম কোর্ট ওই সমস্ত মামলা কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের কাছে ফেরত পাঠায়। শীর্ষ আদালত জানায়, হাই কোর্টের প্রধান বিচারপতি বিশেষ ডিভিশন বেঞ্চ গঠন করবেন। ওই বেঞ্চই মামলাগুলির শুনানি করবে। চাকরি থেকে বরখাস্ত করা থেকে শুরু করে নতুন চাকরির সুপারিশ— এই সমস্ত বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ডিভিশন বেঞ্চই।

এসএসসির মামলা আপাতত না শুনলেও প্রাথমিকের যে কয়েকটি মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে চলছিল সেগুলি তিনি শুনবেন। আগামী ২৯ নভেম্বর ওই সব মামলার শুনানি হওয়ার কথা তাঁর এজলাসে।



  • Trending Tag

  • No Trending Add This News
google-add
google-add
google-add

সাম্প্রতিক খবর

সর্বশেষ সংবাদ

google-add

টুকরো খবর

google-add

রাজ্য

google-add
google-add
google-add

স্বাস্থ্য

google-add
google-add